Voice of Principal
About Projonmo Model School

সম্মানিত অভিভাবকবৃন্দ,
আসসালামু আলাইকুম। ডাংমড়কা বাজার, দৌলতপুর, কুষ্টিয়া একটি  অন্যতম ঘনবসতিপূর্ণ একটি এলাকা। সংখ্যার বিচারে ডাংমড়কা বা তার আশে-পাশে একাধিক স্কুল- প্রতিষ্ঠান থাকলেও মানসম্মত প্রতিষ্ঠান এখনো অপ্রতুল। তাই মানসম্মত শিক্ষা লাভের জন্য শিক্ষার্থীদের ছুটতে হয় শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে, এক স্থান থেকে অন্য স্থানে। ফলে সময় ও আর্থিকভাবে ক্ষতির শিকার হচ্ছেন শিক্ষার্থী ও অভিভাবকগণ। এমন দৃশ্য দেশের প্রায় সর্বত্র। আমরা আপনাদের আনন্দের সাথে জানাচ্ছি যে, এই সকল সমস্যার কথা বিবেচনা করেই দীর্ঘ সময়কাল  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যুক্ত অভিজ্ঞ সম্পূর্ণ শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত বৃহত্তর ডাংমড়কা বাজার সংলগ্ন ‘প্রজন্ম মডেল স্কুল’-এর সম্মানিত উদ্যোক্তাগণ প্রতিষ্ঠা করেছেন এক ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান ‘প্রজন্ম মডেল স্কুল’।

প্রত্যেক শিক্ষার্থী তার জীবনের একটা লক্ষ্য নিয়ে সামনের দিকে অগ্রসর হয়। কারো লক্ষ্য ডাক্তার হবার, কারো লক্ষ্য ইঞ্জিনিয়ার হবার অথবা সর্বোচ্চ বিশ্ববিদ্যালয়ে ভাল কোন বিষয়ে লেখাপড়া করার। তেমনি প্রত্যেক বাবা-মা ও অনেক আশা নিয়ে, অনেক স্বপ্ন নিয়ে তাদের সন্তানকে একটি ভাল স্কুলে ভর্তি করান। প্রত্যেক বাবা-মা-ই চায় তাদের সন্তান যেন নৈতিক শিক্ষা লাভ করে আদর্শ মানুষ হয়ে দেশের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান বুয়েট, মেডিকেল ঢাকা বিশ্ববিদ্যালয় সহ স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হয়ে তাদের উজ্জ্বল ভবিষ্যৎ গড়বে এবং মা-বাবার সম্মান, মর্যাদা বৃদ্ধি করবে। এজন্য তারা তাদের সামর্থ্যরে মধ্যে যতটুকু আছে তার সর্বোচ্চটুকু ছেলেমেয়েকে দেবার চেষ্টা করেন। তারা নিজে কষ্ট করে কিন্তু তাদের ছেলেমেয়েকে কখনও কষ্ট করতে দেয় না। তেমনি প্রত্যেক ছেলেমেয়েদেরও ইচ্ছা থাকে, আগ্রহ থাকে। তারা চেষ্টাও করে কিন্তু সঠিক দিক নির্দেশনা না পাওয়ার কারণে তারা তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে না।

আপনারা জানেন, ছাত্র-ছাত্রী তাদের কাঙ্খিত লক্ষ্য অর্জনের জন্য প্রাণপন চেষ্টা করে থাকে।  যথাযথ দিক নির্দেশনা না পাওয়ার কারণে অনেক তাদের লক্ষ্য অর্জন করতে পারে না। অনেকেই লক্ষ্য অর্জন করতে পারলেও পরবর্তীতে অনৈতিক কাজে সম্পৃক্ত হয়ে থাকে।   লেখাপড়াটা তখন অমূল্য হয়ে পড়ে। সঠিক শিক্ষা না পাওয়া এবং  ছাত্রীদের পাঠ্যপুস্তক না  বুঝে মুখস্থ করা অন্যতম দায়ী। ছোট বেলা থেকে মানসিক বুদ্ধি বিকাশ না ঘটা। শৈশব থেকে তাদের মানসিকভাবে পড়ালেখার প্রতি চাপে রাখার ফলে তাদের সঠিকভাবে মেধার বিকাশ ব্যহত হয় । সেই দিক থেকে আমাদের স্কুল  ‘প্রজন্ম মডেল স্কুল ‘ একটি ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান। যেখানে আপনার শিক্ষার্থীকেে একজন আদর্শবান মানুষ ও নৈতিক জ্ঞান সম্পূর্ণ  মানুষ তৈরিতে বদ্ধ পরিকর।

সুষ্ঠ, সুন্দর ও মনোরম পরিবেশে পাঠদানের মাধ্যমে প্রত্যেক শিক্ষার্থীকে দেশ, জাতি ও বিশ্বের কল্যানে নৈতিক শিক্ষার মাধ্যমে আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা এবং  শিক্ষার্থীকে  তার নিজ লক্ষ্যে পৌছানোর জন্য সঠিক দিক নির্দেশনা দিতে  “প্রজন্ম মডেল স্কুল ” এর যাত্রা শুরু।

আমি অত্যন্ত আত্মবিশ্বাসের সাথে বলতে পারি আল্লাহতায়ালা যদি আপনাদের সন্তানকে “প্রজন্ম মডেল স্কুল” পড়ালেখার জন্য কবুল করেন। ইনশাআল্লাহ প্রত্যেকেই নৈতিক শিক্ষার মাধ্যমে আদর্শ মানুষ হয়ে দেশের অন্যতম বিদ্যাপীঠে ভর্তি হয়ে আপনাদের স্বপ্ন পূরণ করবে এবং আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি করবে। আমাদের উক্ত লক্ষ্য বাস্তবায়নে আপনাদের দোয়া ও সহযোগিতা কামনা করছি।

ধন্যবাদান্তে
ফিরোজ আহমেদ কাজল ও এস এম সাদীকুর রহমান
প্রতিষ্ঠাতা
প্রজন্ম মডেল স্কুল

Follow us @Facebook
Visitor Info
100
as on 19 Jul, 2024 06:28 AM
©EduTech-SoftwarePlanet